মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

‘শেখ হাসিনা তত্ত্বাবধায়ক বাতিলে রায়ের তোয়াক্কা করেনি’

অগ্নিশিখা প্রতিবেদকঃ বিচারপতি এম এ মতিন বলেছেন, রায়ের তোয়াক্কা না করেই সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের সিদ্ধান্তে ‘তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা’ বাতিল করে দিয়েছিলেন। শনিবার (১৯ অক্টোবর) সকালে সিআরডিএপি অডিটোরিয়ামে হওয়া এক সেমিনারে তিনি এ কথা বলেন।

কিছু অধিকার সব কিছুর উর্ধ্বে দাবি করে এম এ মতিন বলেন, সব অধিকার সংবিধানে লেখা থাকে না। তাইতো ছাত্ররা এবার বিপ্লবে তাই প্রয়োগ করেছে।

বিচার বিভাগের স্বাধীনতা প্রসঙ্গে বলেন, এ জন্য সংবিধানের ১১৬ অনুচ্ছেদ পুনর্বহাল করতে হবে। তবেই বিচার বিভাগের স্বাধীনতা আসবে।

এসময় তিনি সংবিধানের ৭০ অনুচ্ছেদের বিষয়ে বলেন, হয় তা রাখতে হবে, না হয় সংশোধন করতে হবে। এর বিকল্প নাই বলে মত দেন সাবেক এই বিচারপতি।

এসময় ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম বলেন, সাইবার সিকিউরিটি অ্যাক্ট আইনের মাধ্যমে গণমাধ্যমকে কুক্ষিগত করা হয়েছিল। আওয়ামী লীগ সরকারের আমলে বিচারবিভাগ স্বাধীন ছিল না উল্লেখ করে তিনি বলেন, বিচারবিভাগ ক্ষমতাসীনদের আজ্ঞাবহ ছিল। বিচার বিভাগকে স্বাধীন করা অত্যন্ত জরুরি বলেও মন্তব্য করেন তিনি

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com